কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায়

বর্তমান যুগে ফেসবুক হলো যোগাযোগ এবং সোশ্যাল মিডিয়া মাধ্যমগুলোর মধ্যে অত্যন্ত জনপ্রিয়। বিভিন্ন বয়সী মানুষ , বিভিন্ন প্রয়োজনে এই ফেসবুক ব্যবহার করে থাকে। কিন্তু ফেসবুক ব্যবহার করলেও অনেকেই হয়তো জানে না যে ফেসবুক থেকেও প্রতিদিন মিনিমাম 500 টাকা আয় করা সম্ভব, আর তাই এ ব্যাপারে আজকে আপনাদের বিস্তারিত জানাবো।

আপনার হাতে থাকা স্মার্টফোনটি দিয়ে যদি ফেসবুকের মাধ্যমেই দৈনিক ৫০০ টাকা ইনকাম করা যায় তাহলে এর চেয়ে ভালো আর কি হতে পারে। তবে ফেসবুক থেকে প্রতিদিন 500 টাকা ইনকাম করার জন্য প্রথমে জানতে হবে যে এই কাজটি কিভাবে করে। তাহলে চলুন আর দেরি না করে কিভাবে প্রতিদিন ফেসবুক থেকে ৫০০ টাকা আয় করা যায় এ ব্যাপারে বিস্তারিত আলোচনা করা যাক।

কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায়

কিভাবে ফেসবুক দিয়ে প্রতিদিন ৫০০ টাকা ইনকাম করা যায় এবার আপনাদের সাথে আলোচনা করা হবে এই বিষয়টি। এই উর্ধ্বগতির বাজারে একটু বেশি ইনকাম করে ভালো থাকতে কে না চাই বলুন? আর সেই ইনকাম যদি হয় ফেসবুক থেকে তাহলে তো কথাই নেই। শুনতে একটু হয়তো অবাক লাগছে তবে এই কথাটি সত্যি যে ফেসবুক পেজ থেকেও ইনকাম করা সম্ভব। আজকে আলোচনার মাধ্যমে জানতে পারবেন কিভাবে ফেসবুক দিয়ে প্রতিদিন ৫০০ টাকা ইনকাম করা যায় এ সম্পর্কে বিস্তারিত।
টাকা ইনকাম করাটা মোটেও কোন সহজ কাজ নয়, আপনি যেখানেই টাকা ইনকাম করেন না কেন একটু পরিশ্রম আপনাকে করতেই হবে। ফেসবুক থেকে টাকা ইনকামের একটি সহজ এবং জনপ্রিয় মাধ্যম হলো এফিলিয়েট মার্কেটিং। করে আপনি প্রতিদিন Facebook থেকে টাকা ইনকাম করতে পারবেন। অ্যাফিলিয়েট মার্কেটিং হল কোন প্রতিষ্ঠানের একটি পণ্য প্রচার করে সে পণ্যটি আপনার মাধ্যমে ক্রেতার কাছে পৌঁছান এবং আপনি যে পণ্যটি প্রচার প্রসার করছেন এইটির জন্য প্রতিষ্ঠানের মালিকের কাছ থেকে একটি কমিশন নেওয়া এটিকে সাধারণত এফিলেট মার্কেটিং বলা হয়।
অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য আপনাকে অবশ্যই একটি ফেসবুক বিজনেস পেজ খুলতে হবে। এভাবে এফিলিয়েট মার্কেটিং করে আপনি প্রতিদিন ৫০০ টাকা এবং এর চেয়েও বেশি ইনকাম করতে পারবেন। ফেসবুকে আপনার মার্কেটিং টি জনপ্রিয় করার জন্য আপনি বিভিন্ন ধরনের অফার এর সাথে এড করতে পারেন , এতে ক্রেতারা আপনার মাধ্যমে পণ্য ক্রয় করতে বেশি আগ্রহী হবে। অ্যাফিলিয়েট মার্কেটিং এর জন্য বিশ্বস্ত কয়েকটি প্রতিষ্ঠানের নাম হলো,Amazon

  • click bank
  • Fiver affiliate platform
  • Impact affiliats
এছাড়াও ফেসবুক পেজ থেকে দৈনিক ৫০০ টাকা আয় করা সম্ভব , ফেসবুক পেজ থেকে ইনকাম এর একটি জানা মাধ্যম হল গুগল এডসেন্স, যা ইতোমধ্যে আমরা সবাই জানি। গুগল এডসেন্স হল গুগলের একটি প্রোগ্রাম যা facebook বা বিভিন্ন ওয়েবসাইটের টাকায় করার জন্য বিশ্বের সবচেয়ে জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম, যা বর্তমান বিশ্বে বহুল ব্যবহৃত এখানে গুগল এডসেন্স এর কাজ হল আপনার পেজের বা ওয়েবসাইটের বিভিন্ন কনটেন্ট সমূহ, বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপন সাধারণ মানুষের সামনে আনা। এবং ওয়েবসাইটের মালিকদের নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করে।
এখানে আপনাদের সহজে বোঝার ক্ষেত্রে, আমরা যখন আমাদের আইডির নিজ ফিড স্ক্রোল করি, তখন অনেক সময় আমরা খেয়াল করলে দেখতে পাবো যে আমাদের সামনে অনেক পেজে বা তাদের পেজের কনটেন্টের অ্যাড আসে। আর গুগল এডসেন্সের কাজটাও ঠিক এটাই। আপনি চাইলে আপনার ফেসবুক পেজে গুগল এডসেন্স যুক্ত করালে সেটির মাধ্যমে আপনার পেজ সবার সামনে শো করবে। এবং আপনি যদি কন্টেন্ট রাইটার হন তবে নিয়মিত কনটেন্ট আপডেট করলে অনেক মানুষের কাছে এটি পৌঁছে যাবে । আশা করি আপনাকে বোঝাতে পেরেছি ফেসবুক পেজ থেকে ইনকাম কিভাবে করা যায়।
ফেসবুক পেজ থেকে ইনকাম করার জন্য সবচাইতে সহজ উপায় হলো বিভিন্ন সেলিব্রেটির ফ্যান পেজ , শপিং , গেমিং ইত্যাদি পেজ গুলো ক্রিয়েট করে ভিডিও বানানো। এছাড়াও facebook পেজে ইনকাম করার আরেকটি জনপ্রিয় উপায় হলো ব্লগিং । এই ব্লগিং এর মাধ্যমে ফুড রিভিউ ট্রাভেল নিউজ পোর্টাল কিংবা ট্রেনডিস কোন ট্রল পেজ খুলতে পারেন। এভাবে আপনি ফেসবুক পেজের মাধ্যমে ইনকাম করতে পারবেন।

মন্তব্য , বর্তমান যুগে আপনি যদি ইনকাম করতে চান তাহলে এ কাজটি মোটেও অসম্ভব নয়। কারণ এখন ঘরে বসে থেকেও হাতে থাকা ফোনটির মধ্যে দিয়েও আয় করা সম্ভব। আর যেহেতু বিশ্বের একটি বৃহত্তম অংশ ফেসবুক ইউজ করে তাই এর মধ্যে দিয়ে ইনকাম করা হয়ে উঠেছে আরো সহজ। তাই অযথা ফেসবুক ব্যবহার করে আপনার মূল্যবান সময় নষ্ট না করে এর মাধ্যমে ইনকাম করার ব্যবস্থা করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

নীতিমালা মেনে কমেন্ট করুন

comment url