হস্তমৈথুনের ক্ষতিকর দিক - হস্তমৈথনের ক্ষতিকর প্রভাব থেকে বাঁচার উপায়

হস্তমৈথুন অত্যন্ত খারাপ একটি অভ্যাস, এই হস্তমৈথুনের ফলে আপনার যৌবন এবং ভবিষ্যৎ দাম্পত্য জীবনের উপর মারাত্মক প্রভাব ফেলতে পারে। এই কারণে হস্তমৈথুন করার পূর্বে অবশ্যই জেনে নেয়া উচিত হয় হস্তমৈথুনের ক্ষতিকর দিকগুলো সম্পর্কে এবং হস্তমৈথুনের ক্ষতিকর প্রভাব থেকে বাঁচার উপায় সম্পর্কে।

আজকের এই পোষ্টের মাধ্যমে আমরা আলোচনা করব, হস্তমৈথুনের ক্ষতিকর দিক এবং হস্তমৈথুনের ক্ষতিকর প্রভাব থেকে বাঁচার উপায় সম্পর্কে। আপনার যদি না জানা থাকে যে হস্তমৈথুনের ফলে কি কি শারীরিক এবং মানসিক ক্ষতি হয় তাহলে আপনি এই পোস্টটি সহকারে শেষ পর্যন্ত পড়ুন। আপনি যদি পোস্টটি শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়েন তাহলে এর মধ্যে দিয়ে আপনি জানতে পারবেন হস্তমৈথুনের ক্ষতিকরটি এবং হস্তমৈথুনের ক্ষতিকর প্রভাব থেকে বাঁচার উপায়। উপায় হস্তমৈথুন সম্পর্কে বিস্তারিত জানুন এবং সময় থাকতে সচেতন হন।

সূচিপত্রঃহস্তমৈথুনের ক্ষতিকর দিক - হস্তমৈথনের ক্ষতিকর প্রভাব থেকে বাঁচার উপায়

হস্তমৈথুনের ক্ষতিকর দিক

হস্তমৈথুন এর মাধ্যমে সামরিক শরীরের জন্য উত্তেজনা মিটিয়ে তৃপ্তি লাভ করা গেলে এটি আসলে কতটুকু নিরাপদ তাকে আমরা জানি? হস্তমৈথুনের ফলে কি কি শারীরিক ক্ষতি হতে পারে প্রথমেই সেই বিষয়গুলো আপনাদের জেনে নেওয়া উচিত। হস্তমৈথুনের ক্ষতিকর দিক সম্পর্কে আপনারা যদি না জেনে থাকেন তাহলে উদ্বেগের কোন কারণ নেই, এই পোস্টে আলোচনা করব হস্তমৈথুনের ক্ষতিকর দিক গুলো নিয়ে। আপনি যদি হস্তমৈথুনে আসক্ত হয়ে থাকেন তাহলে হস্তমৈথুন করার পূর্বে হস্তমৈথুনের ক্ষতিকর দিক গুলো সম্পর্কে জেনে নিন। চলুন তাহলে আর দেরি না করে শুরু করে হস্তমৈথুনের ক্ষতিকর দিক গুলো নিয়ে আলোচনা।

আরো পড়ুনঃ মেয়েদের অনিয়মিত মাসিকের কুফল

হস্তমৈথুনের ফলে শারীরিক নানান জটিলতা দেখা দিতে পারে, হস্তমৈথুনের ফলে পুরুষের SEX ক্ষমতা কমে যায়। যার ফলে সে কখনোই দাম্পত্য জীবনে অথবা বিছানায় সঙ্গিনী কে সন্তুষ্ট করতে পারেনা। হস্তমৈথুনের ফলে দ্রুত বীর্যপাত হয়ে যায় বিধায় হস্তমৈথুনের আসক্ত পুরুষ কখনোই স্ত্রীকে সুখে সুখী করতে পারেনা। হস্তমৈথুনের ফলে বীর্য পাতলা হতে শুরু করে যার অর্থ হল বীর্যের শুক্রাণু কমে যায় এই কারণে হস্তমৈথুন করা ব্যক্তিদের ক্ষেত্রে বাচ্চা নিতে অনেক সময় অসুবিধা হয়।

কারণ যৌন বিজ্ঞানের মতে শুক্রাণুর সংখ্যা ২০ কোটির কম থাকলে সেই পুরুষ সন্তান যা জন্মদানে অক্ষম হয়। এছাড়াও হস্তমৈথুনের ফলে মাথা ব্যথা , স্মৃতিশক্তি কমে যাওয়া , চোখে কম দেখা ইত্যাদি বিভিন্ন ধরনের সমস্যা হয়ে থাকে। হস্তমৈথুনের ফলে স্নায়ু , হার্ট , ইউরিনারি সিস্টেমেও গোলযোগ দেখা দিতে পারে। হস্তমৈথুনের ফলে আরো যে সমস্যা গুলো হয় সেগুলো হল কানে কম শুনতে পাওয়া, একটু যৌন উত্তেজনা হলে লিঙ্গ দিয়ে তরল পদার্থ বেরিয়ে যাওয়া এবং এই তরল পদার্থ বের হওয়ার কারণে শরীর দুর্বল হওয়া।

হস্তমৈথনের ক্ষতিকর প্রভাব থেকে বাঁচার উপায়

ছেলে হোক কিংবা মেয়ে হস্তমৈথুন উভয়ের জন্যই ভীষণ খারাপ একটি অভ্যাস। কেউ যদি একবার হস্তমৈথুনের অভ্যস্ত হয়ে পড়ে তাহলে এর থেকে বেরিয়ে আসা খুবই কষ্টসাধ্য। হস্তমৈথুন থেকে বেরিয়ে আসা কষ্টসাধ্য হলেও অসম্ভব নয়। হস্তমৈথুনের ক্ষতিকর প্রভাব থেকে বাঁচার জন্য আপনাকে অবশ্যই এর উপায় গুলো জানতে হবে। চলুন তাহলে জেনে নিয়ে হস্তমৈথুনের ক্ষতিকর প্রভাব থেকে বাঁচার উপায়। হস্তমৈথুনের ক্ষতিকর প্রভাব থেকে বাঁচার উপায় এর সবচাইতে প্রথম এবং গুরুত্বপূর্ণ বিষয়টি হলো নিজের উপরে আত্মবিশ্বাস রাখা।

নিজের ওপরে এই বলে আত্মবিশ্বাস রাখতে হবে যে আপনি হস্তমৈথুন না করেও থাকতে পারবেন শুরুতে কয়েকদিন একটু অসুবিধা হবে বটে কিন্তু ধীরে ধীরে এটি না করার অভ্যাসে পরিণত হয়ে যাবে। বিভিন্ন কাজের মধ্যে নিজেকে ব্যস্ত করে ফেলুন দেখবেন হস্তমৈথুনের ব্যাপারটি আপনার মাথা থেকে অনেকটাই বেরিয়ে গেছে । ইসলামের পথে নিজেকে পরিচালিত করুন আপনি যখন ইসলামের বিধি নিষেধ গুলো মেনে চলবেন এবং হস্তমৈথুন সম্পর্কে ইসলাম কি বলেছে সেগুলো জানবেন তখন আপনি ধীরে ধীরে অবশ্যই হস্তমৈথুনের প্রভাব থেকে বেরিয়ে আসতে পারবেন । 

আরো পড়ুনঃকাঁচা বাদাম খাওয়ার উপকারিতা

যে ধরনের জিনিস গুলো দেখলে বা যে ধরনের ভিডিও দেখলে হস্তমৈথুনের ইচ্ছা থাকে এই ধরনের ভিডিও গুলো দেখা থেকে বিরত থাকুন । যদিও বা কোন কারনে কখনো হস্তমৈথুনের ইচ্ছা জেগে ওঠে তখনই নিজেকে বিভিন্ন কাজের সাথে জড়িয়ে ফেলুন অথবা নামাজ কালাম পড়ার জন্য তৈরি হতে থাকুন। সম্পূর্ণ উলঙ্গ হয়ে গোসল করবেন না অনেক সময় এই পরিস্থিতি গুলোতে হস্তমৈথুনের ইচ্ছা জেগে ওঠে। সন্ধ্যায় ঘুমানোর অভ্যাস ত্যাগ করুন ।

হস্তমৈথুনের উপকারিতা

হস্তমৈথুনের বিভিন্ন ধরনের অপকারিতা থাকলেও বেশ কয়েকটি ক্ষেত্রে এর কিছু উপকারিতা রয়েছে। কিন্তু হস্তমৈথুনের যতই উপকারিতা থাকুক না কেন ইসলাম এটিকে কোনভাবে সমর্থন করে। কারণ এর উপকারিতা গুলো সাময়িক এবং এর অপকারিতা গুলো দীর্ঘমেয়াদি। যাই হোক, পোস্টের উপরের অংশে আমরা আলোচনা করেছিলাম হস্তমৈথুনের অপকারিতা সম্পর্কে এবার চলুন আমরা জেনে নিই হস্তমৈথুনের উপকারিতা সম্পর্কে। নিজে হস্তমৈথুনের উপকারিতা গুলো একে একে তুলে ধরা হলো।

  • হস্তমৈথুন যৌন উত্তেজনা কাটিয়ে শরীরকে স্বাভাবিক হতে সাহায্য করে
  • মনকে সতেজ রাখে
  • হস্তমৈথুনের ফলে যৌন উত্তেজনা কমে যায় বিধায় ঘুম ভালো হয়
  • মানসিক চাপ কম থাকে
  • হস্তমৈথুনের ফলে শরীরে এন্ডোর্ফিন হরমোনের মাত্রা বেশি হয় যার ফলে মস্তিষ্কে এক ধরনের সুখকর অনুভূতি সৃষ্টি হয়।
  • হস্তমৈথুনের ফলে নিজে নিজেই যৌন আনন্দ উপভোগ করা যায়

হস্তমৈথুন না করার উপকারিতা

এবার আমরা আলোচনা করি চলুন হস্তমৈথুন না করার উপকারিতা সম্পর্কে । হস্তমৈথুন না করলে আপনি শারীরিক কি কি উপকারিতা পেতে পারেন, এ বিষয়গুলো জানা থাকলে আপনি কখনোই হস্তমৈথুনের ক্ষেত্রে আগ্রহী হবেন না। চলুন তাহলে জেনে নেয়া যাক হস্তমৈথুন না করার উপকারিতা গুলো কি,

  • হস্তমৈথুন না করলে শরীরের এনার্জি গুলো বাইরে বেরিয়ে আসে না সুতরাং আপনি দুর্বল হয়ে পড়েন না।
  • হস্তমৈথুন না করলে শারীরিক শক্তি বৃদ্ধি পায় এবং এই বৃদ্ধি কাজে লাগিয়ে আপনি বিভিন্ন ধরনের ক্রিয়েটিভ চিন্তা ভাবনা করতে পারেন।
  • হস্তমৈথুন না করলে মানুষের চিন্তা শক্তি বেড়ে যায়
  • হস্তমৈথুন না করলে চোখ ও কান দুটোই ভালো থাকে
  • হস্তমৈথুন না করলে তাড়াতাড়ি বীর্যপাত ঘটে না ফলে বিছানায় স্ত্রীকে অনেকক্ষণ আনন্দ দেওয়া যাই
  • হস্তমৈথুন না করলে বীর্যে শুক্রাণুর পরিমাণ ঠিক থাকে এবং এটি বাচ্চা নেওয়ার ক্ষেত্রে ভীষণভাবে কার্যকরী হয়
  • স্নায়ু , হার্ট এবং ইউরিনারী সিস্টেম ভালো থাকে

ছেলেদের হস্তমৈথুনের উপকারিতা

আপনি কি জানেন ছেলেদের ক্ষেত্রে হস্তমৈথুন কি কি উপকারিতা করতে পারে। যদি না জেনে থাকেন তাহলে অবশ্যই জেনে নিন ছেলেদের হস্তমৈথুনের উপকারিতা। হস্তমৈথুনের কিছু উপকারিতা থাকলেও এতে কখনো অতিরিক্ত করা উচিত নয় কারণ অতিরিক্ত হস্তমৈথুন করতে থাকলে একপর্যায়ে এটি অভ্যাসে পরিণত হয় আর যা মারাত্মক ক্ষতি সাধন করতে পারে।

  • হস্তমৈথুনের ফলে মানসিক প্রশান্তি আসে
  • এর ফলে ছেলেরা যৌন উত্তেজনা দূর করে তৃপ্তি লাভ করে
  • হস্তমৈথুন করার ফলে যৌন উত্তেজনা থাকে না বিধায় ঘুম ভালো হয়
  • হস্তমৈথুনের ফলে নিজে নিজেই যৌন উত্তেজনা অনুভব করতে পারে

হস্তমৈথুন সম্পর্কে ইসলাম কি বলে

এতক্ষণ ধরে হস্তমৈথুন সম্পর্কে আমরা বেশ অনেক কিছু আলোচনা করেছি বিশেষ করেও হস্তমৈথুনের অপকারিতা গুলো সম্পর্কে। এবার আমরা জেনে নেব হস্তমৈথুন সম্পর্কে ইসলাম কি বলে। ইসলাম কি হস্তমৈথুন সমর্থন করে? চলুন এবার এ বিষয়টি জেনে নেওয়া যাক। হস্তমৈথুন সম্পর্কে ইসলাম কি বলে আপনি যদি না জেনে থাকেন তাহলে হস্তমৈথুন করার পূর্বে অবশ্যই ইসলাম কি বলে সেটি জেনে নিন।ইসলামে হস্তমৈথুন না করার জন্য কঠোরভাবে নিষেধ করা হয়েছে। ইসলাম এটিকে কোনভাবেই সমর্থন করে না। শুধু নিষেধ নয় ইসলামে হস্তমৈথুনকে  জঘন্যতম পাপ কাজ হিসেবে আখ্যায়িত করা হয়েছে ।

আরো পড়ুনঃ প্রেগন্যান্ট অবস্থায় কলা খাওয়ার উপকারিতা

 হস্তমৈথুন না করার জন্য সাহিদ দিয়ে একটি হাদিসে নবীজি বলেন -যাদের সামর্থ্য আছে তারা যেন বিয়ে করে ফেলে কেন না বিয়ে লজ্জাস্থানকে হেফাজত করবে। আর বিয়ে করার মতন পরিস্থিতি না থাকলে রোজা রাখার পরামর্শ দেন কারণ রোজা যৌন উত্তেজনাকে নিয়ন্ত্রণ করতে পারে (সহীহ বুখারী ৫০৬৬)

আরও একটি হাদিসে নবী (সা) বলেছেন-যে ব্যক্তি দুই পায়ের মধ্যবর্তী স্থানের হেফাজতের নিশ্চয়তা দেবে, তাকে আমি বেহেশতের নিশ্চয়তা দেবো।(বুখারী শরীফ ও মুসলিম শরীফ)

মেয়েদের শরীরে হস্তমৈথুনের প্রভাব

আপনি জানেন কি হস্তমৈথুনের অভ্যস্ত খালি ছেলেরা নয় হস্তমৈথনে মেয়েরাও অভ্যস্ত হতে পারে বা হয়ে থাকে। বিভিন্ন জরিপে দেখা যায় প্রতি ১০০ জনের মধ্যে গড়ে ৭০ জন পুরুষ এবং ১০০ জনের ৪০ জন নারীরা এই হস্তমৈথুনের আসক্ত হয়ে থাকে। এবার তাহলে জেনে নিন মেয়েদের শরীরে হস্তমৈথুনের পড়ে। মেয়েদের শরীরে হস্তমৈথুনের প্রভাব গুলোর মধ্যে সবচেয়ে বড় প্রভাব হলো সতীত্ব নষ্ট হওয়া। মেয়েদের হস্তমৈথুনের ফলে যোনি অনেক ঢিল হয়ে যায়, যার ফলে বিয়ের পর হাজবেন্ড SEX করে তৃপ্তি পায় না ফলে দাম্পত্য জীবনে কলহ শুরু হয়। হস্তমৈথুনের ফলে মেয়েদের যোনিতে ঘষা লেগে ব্যাথা অথবা জলা অনুভব হতে পারে। হস্তমৈথুনের ফলে মেয়েদের যোনিতে ইনফেকশন হওয়ার সম্ভাবনাও থাকে। এবং এই ইনফেকশন থেকে জরায়ু ক্যান্সার পর্যন্ত হয়ে যেতে পারে।

কতদিন পর পর হস্তমৈথুন করা উচিত

অতিরিক্ত হস্তমৈথুন করার ফলে আপনি আসক্ত হয়ে যেতে পারেন হস্তমৈথুনের ওপর । বর্তমান যুগের অধিকাংশ নারী পুরুষই এই হস্তমৈথুনের উপরে আসক্ত। ঘনঘন হস্তমৈথুন করলে আপনার বেশ কিছু শারীরিক জটিলতা হতে পারে তবে আপনি যদি নিয়ম মেনে হস্তমৈথুন করেন তবে এটি আপনার শরীরের উপরে বা ভবিষ্যৎ জীবনে উপরে খুব একটা প্রভাব। আপনি যদি না জেনে থাকেন তাহলে এবার জেনে নিন কতদিন পরপর হস্তমৈথুন করা উচিত। কতদিন পর পর হস্তমৈথুন করা উচিত এই বিষয়টি জানা থাকলে আপনি হস্তমৈথুন করার ক্ষেত্রে সতর্ক হতে পারবেন।

প্রতিদিন অথবা ঘন ঘন হস্তমৈথুন করা মোটেও উচিত নয় কারণ এটি শরীরের ওপর বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করে তবে আপনি প্রতি সপ্তাহে ১-২ দুই দিন হস্তমৈথুন করতে পারেন। এতে আপনার অতিরিক্ত শারীরিক উত্তেজনা কমে যাবে এবং ভবিষ্যৎ যৌন জীবনে বিশেষ প্রভাব ফেলবে।

আরো পড়ুনঃকফির উপকারিতা ও অপকারিতা - দিনে কয় কাপ কফি খাওয়া উচিত

মন্তব্য, আপনি যদি এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে আপনি জানতে পেরেছেন হস্তমৈথুনের ক্ষতিকর দিক এবং হস্তমৈথুনের ক্ষতিকর প্রভাব থেকে বাঁচার উপায় সম্পর্কে। আপনি যদি হস্তমৈথুনের আসক্ত হয়ে থাকেন তাহলে আজ থেকেই চেষ্টা করুন এটি সম্পূর্ণরূপে পরিহার করা, কারণ হস্তমৈথুন করার ফলে শরীরে মারাত্মক প্রভাব পড়ে যার ফলে আপনি বাচ্চা উৎপাদনে অক্ষম হয়ে পড়বেন। আর সবচেয়ে বড় ব্যাপার হল হস্তমৈথুন করা যেহেতু ইসলামের সম্পূর্ণ রূপে হারাম বা নিষিদ্ধ এই কারণে এটি না করাই ভালো।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

নীতিমালা মেনে কমেন্ট করুন

comment url