কি খেলে ১ ঘন্টা সহবাস করা যায় - সহবাসের উপকারিতা - অতিরিক্ত সহবাসের অপকারিতা

স্বামী স্ত্রী সহবাস এর মাধ্যমে অনেক সওয়াব লাভ করতে পারে, কারণ স্বামী স্ত্রী সহবাস করা শরীয়ত সম্মত বিধান। নারী এবং পুরুষ উভয়ের ক্ষেত্রেই সহবাসের উপকারিতা রয়েছে। আজকে আমরা জেনে নেব সহবাসের উপকারিতা, অতিরিক্ত সহবাসের অপকারিতা এবং কি খেলে ১ ঘন্টা সহবাস করা যায় এই বিষয়ে আরো জানবো সহবাস করার নিষিদ্ধ সময় সম্পর্কে। সহবাসের মাধ্যমে স্বামী-স্ত্রীর মধ্যে  দৃঢ় হয় আর এই কারণে আমরা আজকে জেনে নেব কি খেলে এক ঘন্টা সহবাস করা যাই।


আজকে আমরা পোষ্টের মাধ্যমে জেনে নেব সহবাসের উপকারিতা, অতিরিক্ত সহবাসের উপকারিতা এবং কি খেলে ১ ঘন্টা সহবাস করা যায় এই বিষয়গুলো। সাংসারিক সম্পর্ক মজবুত হওয়ার প্রধান এবং গুরুত্বপূর্ণ বিষয়টি হলো সহবাস। সহবাসের মাধ্যমে সুখ শান্তি অর্জন করতে না পারলে সংসারে অশান্তি লেগেই থাকবে, সুতরাং এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য আপনাকে জেনে নিতে হবে কি খেলে ১ ঘন্টা সহবাস করা যায়। কি খেলে ১ এক ঘন্টা সহবাস করা যায় এবং সহবাসের নিষিদ্ধ সময় জানতে হলে পোস্টটি পড়ে নিন।

পোস্ট সূচিপত্রঃ কি খেলে ১ ঘন্টা সহবাস করা যায় - সহবাসের উপকারিতা - অতিরিক্ত সহবাসের উপকারিতা

সহবাসের উপকারিতা

স্বামী-স্ত্রী সহবাস করার মাধ্যমে বিভিন্ন ধরনের শারীরিক উপকারিতা লাভ করতে পারি। সহবাস করলে স্বামী এবং স্ত্রী দুজনের জন্যই  ভালো বা উপকারী। ইসলামী শরীয়তে স্বামী স্ত্রীর মধ্যে সহবাসে ত্যাগ করা নাজায়েজ বলে আখ্যায়িত করা হয়েছে। আজকে আমরা আলোচনা করব সহবাসের উপকারিতা সম্পর্কে। আপনি যদি সহবাসের উপকারিতা সম্পর্কে সঠিকভাবে জেনে না থাকেন এবং জানতে আগ্রহী হন তাহলে অবশ্যই পোস্টের নিচের অংশটি পড়ে নিন। এবার তাহলে  সহবাসের উপকারিতা গুলো তালিকা আকারে একে একে তুলে ধরা যাক।

  • হৃদরোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি কম থাকে
  • যে কোনো ধরনের ব্যথা কমাতে সাহায্য করে সহবাস
  • রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে
  • অনিদ্রার সমস্যা দূর হয়
  • সহবাসের সময় অতিরিক্ত এনার্জি খরচ হয় বলে দ্রুত শরীরের মেদ কমাতে সাহায্য করে
  • সহবাসের সময় শরীরের বিভিন্ন শিরা-উপশিরা গুলোতে রক্ত সঞ্চালন এর মাত্রা বৃদ্ধি পায়
  • সহবাসের সময় টেস্টোস্টেরন হরমোন নিঃসরণের ফলে হাড় মজবুত হয়
  • শরীরের দুর্গন্ধ নিয়ন্ত্রণ করে
  • সহবাসের সময় রক্ত চলাচল বৃদ্ধি পায় ফলে চামড়ার কুঁচকে যাওয়া ভাব দূর হয়
  • শরীরে রোগ জীবাণু বাসা বাঁধতে পারে না
  • সহবাস করলে শারীরিক অক্ষমতা কাটিয়ে সহবাসের সক্ষমতা ফিরে আসে
  • মেয়েদের অভ্যন্তরীণ বেশি সচল থাকে
  • ব্লাডপ্রেসার নিয়ন্ত্রণে থাকে
  • দুশ্চিন্তা, মানসিক চাপ এবং স্ট্রেস মুক্ত থাকা যায়
  • স্ট্রোক হওয়ার সম্ভাবনা কম থাকে

অতিরিক্ত সহবাসের অপকারিতা

পোষ্টের উপরের আলোচনায় জানতে পেরেছি  সহবাসের উপকারিতা সম্পর্কে। সহবাস করার বিভিন্ন ধরনের উপকারিতা থাকলেও অতিরিক্ত সহবাস করলে বেশ কিছু শারীরিক ক্ষতি হতে পারে, এ কারণে সহবাস করতে হবে নিয়ন্ত্রিত পর্যায়ে। আল্লামা রাযী (রা) বলেন-অধিক সহবাস বৃদ্ধদেরকে মৃত্যুর দিকে, যুবকদেরকে বার্ধক্যের দিকে, মোটাদেরকে চিকন এবং চিকনদেরকে শীর্ণতার দিকে নিয়ে যায়।(মোকসুদুল মোমেনীন)। এই কারণে অতিরিক্ত সহবাস করা একেবারেই অনুচিত। আপনি যদি অতিরিক্ত সহবাসের অপকারিতা গুলো সম্পর্কে না জেনে থাকেন তাহলে এই প্রশ্নের মাধ্যমে জেনে নিতে পারেন অতিরিক্ত সহবাসের উপকারিতা গুলো সম্পর্কে।অতিরিক্ত সহবাসের উপকারিতা গুলো হল,

  • বীর্য পাতলা হওয়া
  • বীর্য কমে যাওয়া
  • সন্তান উৎপাদন ক্ষমতা কমে যাওয়া
  • দুর্বলতা বৃদ্ধি পাওয়া
  • হার্ট অ্যাটাকের ঝুঁকি
  • ইনফেকশনের সম্ভাবনা

বীর্য পাতলা হওয়াঃ অতিরিক্ত সহবাসের ফলে বীর্য পাতলা হতে শুরু করে অর্থাৎ বীর্যের ঘনত্ব কমে যায়।

বীর্য কমে যাওয়াঃ অতিরিক্ত সহবাসের ফলে বীর্য শুধু পাতলা হয়ে যায় না, বীর্যের পরিমাণও কমে যায়।

সন্তান উৎপাদনের ক্ষমতা কমে যায়ঃ অতিরিক্ত সহবাসের ফলে যেহেতু বীর্য পাতলা এবং বীর্যের পরিমাণ কমে যায় সুতরাং এর ফলে বাচ্চা উৎপাদনের ক্ষমতাও আস্তে আস্তে কমে যেতে থাকে।

দুর্বলতা বৃদ্ধি পায়ঃ সহবাস করার সময় যেহেতু প্রচুর পরিশ্রম করতে হয় সেহেতু শরীর থেকে প্রচুর পরিমাণে ক্যালরি বা এনার্জি কমে যায়। আর এ কারণে আপনি যদি অতিরিক্ত সহবাস করেন তাহলে আপনার শরীরের শক্তি হারিয়ে আপনি ধীরে ধীরে দুর্বল হয়ে পড়বেন।

আরো পড়ুনঃ সহবাসের দোয়া

হার্ট অ্যাটাকের ঝুঁকিঃ যে সকল ব্যক্তিদের বয়স ৫০ বা পঞ্চাশের আশেপাশে তারা যদি অতিরিক্ত সহবাস করে তাহলে তাদের হার্টের উপর চাপ পড়ে। আর যেহেতু সহবাসের সময় হার্টবিট বেড়ে যায় সেক্ষেত্রে  পঞ্চাশ ঊর্ধ্ব ব্যক্তিদের অতিরিক্ত সহবাস করলে হার্ট এ্যাটাকের ঝুঁকি ও বেড়ে যায়।

ইনফেকশন এর সম্ভাবনাঃ অতিরিক্ত সহবাসের ফলে মেয়েদের ইউরিনারি ব্লাডারে ব্যাকটেরিয়ার আক্রমণ ঘটতে পারে এবং যার ফলে ইউরিন ইনফেকশন দেখা দিতে পারে। এছাড়াও অতিরিক্ত সহবাসের ফলে মেয়েদের যৌনাঙ্গে আঘাতপ্রাপ্ত হতে পারে এবং এখান থেকে ইনফেকশন সৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকে।

কি খেলে ১ ঘন্টা সহবাস করা যায়

আমাদের সমাজে বা আমাদের আশেপাশে এমন অনেক মানুষ আছে যারা নাকি সহবাসের সময় স্ত্রীকে খুশি করতে পারেন এর কারণ হলো দ্রুত বীর্যপাত হয়ে যাওয়া। শারীরিকভাবে অক্ষম এই সকল পুরুষরা চক্ষু লজ্জার কারনে খোলামেলাভাবে এ বিষয়টি নিয়ে আলোচনা করতে পারেনা। সহবাসে অক্ষমতা এবং স্ত্রীকে খুশি করতে না পারার  কারণে এ ধরনের পুরুষদের সংসারে অশান্তি লেগেই থাকে। শারীরিকভাবে অক্ষম অথবা যাদের দ্রুত বীর্যপাত হয়ে যায় তাদের কথা চিন্তা করে আজকে জানাবো কিছু খাদ্যের নাম যেগুলো খেলে এক ঘন্টা সহবাস করা যাবে। এই পোস্টটির মাধ্যমে জেনে নিতে পারবেন কি খেলে ১ ঘন্টা সহবাস করা যায়। চলুন তাহলে জেনে নেওয়া যাক কি খেলে ১ ঘন্টা সহবাস করা যায় সেই খাবার গুলোর নাম।

  • পেঁয়াজের রস
  • রসুন
  • আদা
  • দুধ
  • তরমুজ
  • পালং শাক
  • কফি
  • এলাচ
  • ডিম
  • ঝিনুক
  • খেজুর
  • মধু
  • বাদাম

পেঁয়াজের রসঃ মাঝারি সাইজের একটি পেঁয়াজের রস বের করে প্রতিদিন সকালে যদি মধুর সাথে মিশিয়ে পেঁয়াজের রস খেতে পারেন তাহলে আপনার যৌন ক্ষমতা বৃদ্ধি পাবে এবং আপনি প্রায় এক ঘন্টা সহবাস করতে পারবেন। তবে এটি  একদিন খেলে চলবে না পেঁয়াজের রস এবং মধু রেগুলার কিছু হবে।

আরো পড়ুনঃ দাঁড়িয়ে সহবাস করা যাবে কিনা

রসুনঃ যৌন ক্ষমতা বৃদ্ধিতে রসুনের উপকারিতা অনেক বেশি। আপনি যদি সকালে খালি পেটে প্রতিদিন ১ থেকে ২ কোয়া রসুন চিবিয়ে খেতে পারেন তাহলে আপনার যৌন ক্ষমতা বহুবনে বেড়ে যাবে।

আদাঃ আদার মধ্যে এক ধরনের উপাদান থাকে যেটিকে বলা হয় ভোলাটাইল অয়েল। এই উপাদানটির যৌন ক্ষমতা বাড়াতে অসাধারণ কাজ করে।

দুধঃ প্রাণীজ ফ্যাট এ ভরপুর একটি খাবার হল দুধ। দুধের মধ্যে প্রচুর ফ্যাট থাকার কারণে যদিও অনেকে দুধ খাওয়াকে স্বাস্থ্যসম্মত না ও মনে করতে পারেন কিন্তু ডাক্তারদের মতে যৌন ক্ষমতা বৃদ্ধিতে দুধের মধ্যে তার এই ফ্যাট অত্যন্ত প্রয়োজনীয়। সহবাসের আগে আপনি যদি ফুল ক্রিম দুধ খেয়ে নিতে পারেন তাহলে আপনি এক ঘন্টা সহবাস করতে পারবেন।

তরমুজঃ যৌন ক্ষমতা বাড়াতে বা অধিক সময় যৌন মিলন করতে তরমুজের কথা না বললেই নয়।বিভিন্ন মাধ্যম থেকে জানতে পারা যায় যে, তরমুজ খেলে স্বাভাবিকের চাইতে যৌন ক্ষমতা তিন গুণ বেড়ে যায়। তরমুজের রসের সাথে পাতি লেবুর রস মিশিয়ে আপনি যদি প্রতিদিন খেতে পারেন তাহলে আপনি প্রায় এক ঘন্টা সহবাস করার ক্ষমতা অর্জন করতে পারবেন।

পালং শাকঃ পালং শাকের মধ্যে রয়েছে আয়রন এবং বিভিন্ন ধরনের খনিজ উপাদান, এই উপাদান গুলো যৌন ক্ষমতা কি দ্বিগুণ করে তোলে। যার ফলে পালং শাক খেলে যৌন ক্ষমতা বৃদ্ধি পায় এবং দীর্ঘক্ষন সহবাস করা।

কফিঃ কফির ভিতরে থাকা ক্যাফেইন এবং অ্যান্টিঅক্সিডেন্ট শরীর এবং মনকে ভেতর থেকে সতেজ করে তোলে। আর শরীর এবং মন ভালো থাকলে স্বাভাবিকভাবে যৌন ক্ষমতাও বেড়ে যায়। শুধু তাই নয় বিভিন্ন গবেষণাতে দেখা গিয়েছে যারা কফি পান করে তাদের জন্য ক্ষমতা বেশি হয়

এলাচঃ এলাচ পুরুষের যৌন অক্ষমতা দূর করতে অনেক ভালো কাজ করে। বিভিন্ন জায়গাতে এলাচকে রোমান্টিক মসলা হিসেবেও আখ্যায়িত করা হয়, এলাচ যৌন ইচ্ছা কে বাড়িয়ে দেয় ।

ডিমঃ ডিম একদিকে যেমন মানসিক চাপ কমায় অন্যদিকে ডিমের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে প্রোটিন। এই প্রোটিন সেক্স হরমোনের মাত্রাকে বাড়িয়ে দেয় এবং যার ফলে বেশিক্ষণ ধরে সহবাস করার ক্ষমতা লাভ করে যায়। প্রতিদিন আপনি যদি একটি অথবা দুটি করে ডিম খেতে পারেন তাহলে আপনার যৌন ক্ষমতা বৃদ্ধি পাবে।

ঝিনুকঃ ঝিনুক এক ঘন্টা সহবাস করার ক্ষমতা তৈরি করার জন্য অন্যতম একটি খাদ্য। ঝিনুক এ রয়েছে প্রচুর পরিমাণে ক্যালরি এবং জিংক। এর মধ্যে প্রচুর পরিমানে জিংক থাকায় এটি শুক্রানুর বৃদ্ধিতে সাহায্য করে এবং যৌন ইচ্ছা এবং যৌন ক্ষমতাকেও বহুগুনে বাড়িয়ে দেয়।

আরো পড়ুনঃমাসিকের কতদিন পর SEX করলে পেটে বাচ্চা আসে

খেজুর ও মধুঃ খেজুর ও মধু এই দুটি উপাদানই যৌন ক্ষমতা বাড়াতে খুব ভালো কাজ করে। সহবাসের পূর্বে দুই একটি খেজুর এবং একটু মধু খেয়ে নিলে বেশিক্ষণ সহবাস করা যায়।

বাদামঃ বাদামের মধ্যে রয়েছে উদ্ভিজ ফ্যাট। বাদাম খেলে শরীরে ফ্যাটের মাত্রা বৃদ্ধি পায় আর এ্রর থেকে শরীর প্রচুর পরিমাণে শক্তি অর্জন করতে পারে। বাদামের মধ্যে শুধু ফ্যাট থাকে না এর মধ্যে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট ও থাকে। আর এই দুই উপাদান মিলে শরীরে সেক্স ক্ষমতাকে বাড়িয়ে তোলে যার ফলে সহবাস করা যায়।

সহবাসের নিষিদ্ধ সময়

সহবাস করা স্বামীর ওপর স্ত্রীর এবং স্ত্রীর অপর স্বামীর হক হলেও কিছু সময় আছে  যে সময় গুলোতে  সহবাস করা নিষিদ্ধ। আজকে আমরা সহবাসের নিষিদ্ধ সময় গুলো সম্পর্কে জানবো। সহবাসের নিষিদ্ধ সময় গুলো জেনে রাখা এ কারণে প্রয়োজন, যেহেতু এই সময়গুলোতে সহবাস নিষিদ্ধ এই সময় গুলোতে আপনি যদি সহবাস করেন তাহলে আপনার গুনাহ অথবা শারীরিক সমস্যা হতে পারে। সুতরাং জেনে নিন সহবাসের নিষিদ্ধ সময় গুলো।

চাঁদের হিসাব অনুযায়ী মাসের প্রথম, মাসের ১৫ ও শেষ তারিখে সহবাস করা অনুচিত। এ তিন রাতে সহবাস করাকে মাখরুহ বলা হয় ।এছাড়াও চন্দ্রগ্রহণ, সূর্য গ্রহণ, পূর্ণিমা অমাবস্যার সময় সহবাস করা যাবে না। ঈদুল ফিতরের রাতে এবং ঈদুল আযহার রাতে ও প্রবাসে যাওয়ার আগে যাতে সহবাস করা যাবে না। একেবারে খালি পেটে এবং একেবারে ভরা পেটে সহবাস করা যাবে না। মেয়েদের হায়েজ এর সময় সহবাস করা হারাম।

আরো পড়ুনঃ হস্তমৈথুন সম্পর্কে ইসলাম কি বলে।

মন্তব্য, এই পোস্টের মাধ্যমে আমরা আলোচনা করেছি কি খেলে ১ ঘন্টা সহবাস করা যায় এবং আরো জেনেছি সহবাসের উপকারিতা ও অতিরিক্ত সহবাসের অপকারিতা সম্পর্কে।। আশা করছি পোস্টটি পড়ে সহবাস সম্পর্কিত বিভিন্ন তথ্য গুলো জানতে পেরে আপনি অনেক উপকৃত হয়েছেন। আশা করছি যৌন ক্ষমতা বাড়ানোর যে সকল খাদ্যের নাম গুলো এই পোস্টের মধ্যে বলা হয়েছে সেগুলো আপনি যদি ঠিকঠাক ভাবে খেতে পারেন তাহলে অবশ্যই আপনি আপনার যৌন অক্ষমতা কাটিয়ে শারীরিক যৌন সক্ষমতা অর্জন করতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

নীতিমালা মেনে কমেন্ট করুন

comment url