পুরুষের মুখের কালো দাগ দূর করার ক্রিম - পুরুষের মুখের কালো দাগ দূর করার উপায়

জন্মগতভাবে নারী-পুরুষ সকলেরই সুন্দরের পূজারী হলেও , পুরুষদের ক্ষেত্রে রূপচর্চা করার প্রবণতা অনেক কম দেখা যায়। আর এর পেছনে রয়েছে, পুরুষদের রূপচর্চার কাজে সময় ব্যয় করার ধৈর্য না থাকা। তাই আজকে আপনাদের জানাবো সহজ কিছু নিয়মে পুরুষদের মুখের কালো দাগ দূর করার উপায় এবং ভালো কিছু ক্রিমের নাম যা পুরুষদের মুখের কালো দাগ দূর করতে অত্যন্ত কার্যকরী।

যেসব পুরুষরা নিজেদের ত্বক নিয়ে মোটামুটি সচেতন তারা চাইলে ঘরোয়া ভাবে এই সহজ পদ্ধতি গুলো এপ্লাই করে মুখের কালো দাগ দূর করতে পারেন অথবা। মুখের কালো দাগ দূর করার ক্রিমের নাম জেনে নিয়ে এই ক্রিমগুলো ব্যবহার করতে পারেন।

সূচিপত্রঃ পুরুষের মুখের কালো দাগ দূর করার ক্রিম - পুরুষের মুখের কালো দাগ দূর করার উপায়

পুরুষের মুখের কালো দাগ দূর করার উপায়

শরীরের হরমোনাল তারতম্যের জন্য ছেলেমেয়ে উভয়ের মুখে ব্রণ হয় বিশেষ করে উঠতি বয়সের ছেলেদের। এবং মুখের এই ব্রণগুলো থেকে কালো কালো দাগও হয়ে যায় যা দেখতে খুবই বিশ্রী লাগে। তবে যদি পুরুষের মুখের কালো দাগ দূর করার উপায় গুলো জানা থাকে তাহলে খুব সহজেই মুখের এই কালো দাগ থেকে রেহাই পাওয়া যায় । পুরুষের মুখের কালো দাগ দূর করার উপায় গুলো জেনে রাখা তাই খুব দরকার। পুরুষের মুখের কালো দাগ দূর করার উপায় গুলো জানা থাকলে আপনি ঘরোয়া ভাবে এই কালো দাগ খুব সহজে দূর করতে পারবেন।
পেঁপেঃ ছেলেদের মুখের কালো দাগ দূর করতে পেঁপে খুব ভালো কাজ করে। দুই টেবিল চামচ লেবুর রসের সাথে পেঁপের পেস্ট অ্যাড করে এতে সামান্য একটু চালের গুড়া মিশিয়ে নিয়ে দু তিন মিনিট মুখের তাকে মেসেজ করে ধুয়ে ফেললে আপনার মুখের দাগ দূর হবে। তবে এই কাজটি আপনাকে নিয়মিত ৭ থেকে ১০ দিন করতে হবে।
ডিমঃ ডিমের সাদা অংশে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন ই যা ত্বকের কালো দাগ দূর করতে এবং ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে । আশঁটে গন্ধের কারণে মুখের ত্বকে ডিম লাগানো একটু কষ্টকর হলেও , পুরুষের মুখের কালো দাগ দূর করতে এটি খুবই কার্যকরী
মধুঃ মধুর গুনাগুন সম্পর্কে কমবেশি আমরা সবাই জানি। কিন্তু এটি হয়তোবা আমাদের অজানা যে পুরুষের মুখের কালো দাগ দূর করতে মধু অসাধারণ কাজ করে। মধুর সাথে আপিলের পেস্ট তৈরি করে একসাথে মিশিয়ে ইতি পুরুষদের মুখে ব্যবহার করলে কালো দাগ থেকে মুক্তি মিলবে।
দারুচিনি ও গোলাপজলঃ দারুচিনি এবং গোলাপজলের গুড়া যুগ যুগ ধরে এটি সুন্দর্য চর্চায় ব্যবহার হয়ে আসছে। ছেলেদের মুখের ব্রণের কালো দাগ অথবা রোদে পোড়া কালো দাগ দূর করতে ব্যবহার করা হয় দারুচিনি ও গোলাপজল দারুচিনির গুড়ার সাথে কিছুটা গোলাপজল মিশিয়ে ২৫-৩০ মিনিট মুখের ত্বকে লাগিয়ে মুখ ধুয়ে ফেললে কালো দাগ কমে যাবে।
ডিম ও লেবুঃ ডিমের সাদা অংশে রয়েছে ভিটামিন - ই যা মুখের ত্বকের কালো দাগ দূর করতে ভীষণভাবে উপকারী। ডিমের সাদা অংশের সাথে কিছুটা লেবুর রস মিশিয়ে মুখে ব্যবহার করলে মুখের কালো দাগ দূর হয়।

পুরুষের মুখের কালো দাগ দূর করার ক্রিম


প্রাকৃতিকভাবেই পুরুষদের ধৈর্য্য একটু কম হওয়ার কারণে তারা ঘরোয়া পদ্ধতিতে রূপচর্চা করতে পারে না অথবা নানান ব্যস্ততার কারণে ও তাদের ঘরোয়া পদ্ধতিতে বিভিন্ন ধরনের উপকরণ একসাথে মিস করে প্যাক তৈরি করে তারপরে রূপচর্চা করা বা মুখের কালো দাগ দূর করা এগুলো বেশ ঝামেলার। এ কারণে,পুরুষদের এই কথার চিন্তা করে পুরুষদের মুখের কালো দাগ দূর করার ক্রিম হিসেবে কয়েকটি নাম সাজেস্ট করা হলো। পুরুষের মুখের কালো দাগ দূর করার ক্রিম গুলো নিম্নরূপ,
  • Mankind acnestar remove jel
  • Nivea whitening oil control (for man)
  • The body shop tea tree skin
  • Himalaya clean complexion cream
মন্তব্য , মুখের কালো দাগ দূর করার জন্য এবং স্কিন ভালো রাখার জন্য ,স্কিনের প্রপার কেয়ারের পাশাপাশি অবশ্যই পর্যাপ্ত পরিমাণে পানি পান , নির্দিষ্ট পরিমাণ ঘুম , পর্যাপ্ত বিশ্রাম এবং পুষ্টিকর ও স্বাস্থ্যকর খাবার গ্রহণ করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

নীতিমালা মেনে কমেন্ট করুন

comment url