মোবাইল দিয়ে টাকা ইনকাম - মোবাইল দিয়ে ওয়েবসাইট তৈরি

বর্তমান যুগে ইনকাম করার ইচ্ছা থাকলে আয় করা অসাধ্য কিছু নয় , কারণ এখনকার যুগে জীবিকা নির্বাহের জন্য আয় করতে হাতে থাকা মোবাইল ফোনটিই যথেষ্ট। মোবাইল ফোনের মাধ্যমে ইনকাম করে দেশের অনেক যুবকই নিজেদের ভাগ্য ফিরিয়েছেন এবং যদি চান তাহলে এই কাজটি আপনি নিজেও করতে পারেন শুধু আপনাকে জানতে হবে মোবাইল দিয়ে কিভাবে টাকা ইনকাম করা যায় তার উপায় গুলো।

মোবাইল দিয়ে অনেক রকম ভাবেই ইনকাম করা সম্ভব তবে এর মধ্যে একটি জনপ্রিয় উপায় হল ওয়েবসাইট তৈরি। আপনার হাতে থাকা মোবাইল ফোনটি দিয়ে যদি আপনি ওয়েবসাইট তৈরি করে এর মধ্যে থেকে ইনকাম করতে চান তাহলে সর্বপ্রথমে আপনাকে জানতে হবে মোবাইল দিয়ে কিভাবে ওয়েবসাইট তৈরি করতে হয় তার নিয়ম কানুন গুলো আর আজকের এই পোস্টটি আপনাদেরকে এ বিষয়ে বিস্তারিত জানাবো এবং পাশাপাশি আপনাদের আরো জানাবো কোন কোন ওয়েবসাইটগুলো থেকে আপনারা মোবাইল দিয়েই ভালো ইনকাম করতে পারেন।

সূচিপত্রঃ মোবাইল দিয়ে টাকা ইনকাম - মোবাইল দিয়ে ওয়েবসাইট তৈরি

মোবাইল দিয়ে টাকা ইনকাম

ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন কাজ সহজ করা এবং তথ্য আদান-প্রদানের পাশাপাশি এই মাধ্যমে অর্থ উপার্জন করেও অনেক মানুষ নিজের স্বাবলম্বী হতে পারে এবং অপরকে অবলম্বী হয়ে গড়ে ওঠার জন্য সাহায্য করতে পারি। ইন্টারনেটের মাধ্যমে শুধু ল্যাপটপ ডেস্কটপ অথবা কম্পিউটারের মাধ্যমে নয় মোবাইল ফোন দিয়েও বিভিন্নভাবে ইনকাম করা যায়। তবে মোবাইল দিয়ে টাকা ইনকাম সম্পর্কে অনেকে এখনো হয়তো অজানা আবার অনেকের সামান্য জ্ঞান থাকলেও বিস্তারিত ভাবে জানা নেই। তাই সকলের অবগতির জন্য আজকে আমরা আলোচনা করব মোবাইল দিয়ে টাকা ইনকাম সম্পর্কে। মোবাইল দিয়ে একটি উপায়ে নয় একাধিক উপায়ে অর্থ উপার্জন করা যায় যেমন

ইউটিউব থেকে উপার্জনঃ মোবাইল দিয়ে ইউটিউব থেকে অর্থ উপার্জন করার জন্য সর্বপ্রথমে আপনার যে কাজটি করতে হবে সেটি হল , আপনাকে একটি ইউটিউব চ্যানেল খুলতে হবে। আপনারা জানেন বর্তমানে প্রায় সকল মানুষই বিভিন্ন জিনিস বা তথ্য জানার জন্য ইউটিউবে সার্চ করে থাকে অথবা এমনিতেও অনেক সময় ইউটিউব ভিডিও দেখতে থাকে। আপনি যদি ইউটিউব চ্যানেলের মাধ্যমে বিভিন্ন ধরনের ভিডিও তৈরি করে আপলোড করেন তাহলে এই চ্যানেলগুলোর মধ্যে দিয়ে বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে অর্থ ইনকাম করতে পারবেন।

ফেসবুকের মাধ্যমে মোবাইল দিয়ে উপার্জনঃ বর্তমানে সোশ্যাল মিডিয়াম মাধ্যমিক হিসেবে আমরা বয়সী মানুষ ফেসবুক ইউজ করি , কিন্তু আপনাদের মধ্যে অনেকেরই হয়তো জানা নাই যে আপনার হাতে থাকা মোবাইল ফোনটির মাধ্যমে ফেসবুক থেকেও অর্থ উপার্জন করা যায়। ফেসবুক থেকে অর্থ উপার্জন করতে হলে সর্বপ্রথমেই আপনাকে একটা ফেসবুক পেজ খুলতে হবে এবং এই ফেসবুক পেজে বিভিন্ন ধরনের পোস্ট , কনটেন্ট , ভিডিও আপলোড করার মাধ্যমে এখান থেকেও একটা ভালো অংকের অর্থ উপার্জন করা সম্ভব ।

অনলাইন রিসেলিংঃ মোবাইলের মাধ্যমে রিসেলিং ব্যবসা করে আপনি খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন। এই ব্যবসাতে আপনাকে নিজে থেকে কোন টাকা পয়সা ইনভেস্ট করতে হবে না। অনলাইন রিসেলিং ব্যবসায়ী আপনাকে যে কাজটি করতে হবে সেটি হল প্রোডাক্ট এর নির্মাতা বা বিক্রেতার সাথে সোশ্যাল মিডিয়া মাধ্যমে যুক্ত হয়ে তাদের পণ্য বা প্রোডাক্টগুলো বিভিন্নভাবে এবং বিভিন্ন মাধ্যমে প্রচার করতে হবে। এবং এই পণ্যগুলোর লাভের পরিমাণ এর ওপরে ভিত্তি করে প্রতিষ্ঠানের মালিক আপনাকে কমিশন দিবে। 

ডেটা এন্ট্রিঃ আপনারা জানেন বর্তমানে ডাটা এন্ট্রির কাজ ফ্রিল্যান্সিং কাজ গুলোর মধ্যে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে। এই ডেটা এন্ট্রি করার মাধ্যমে আপনি অনায়াসে মাসে ৫০ হাজার টাকা ইনকাম করে ফেলতে পারেন। তবে এ কাজটি করার জন্য প্রথমে আপনাকে ডাটা এন্ট্রি কাজের জন্য একটি বিশ্বস্ত ওয়েবসাইট খুঁজে নিতে হবে এরপর একটি কম্পিউটার অথবা ল্যাপটপ এবং ইন্টারনেট সংযোগ থাকলেই খুব সহজেই ডেটা এন্টির মধ্যে দিয়ে আপনি অর্থ উপার্জন করতে পারবেন। এই ডেটা এন্ট্রির কাজটি আপনি ফুল টাইম অথবা পার্ট টাইম অর্থাৎ আপনার ইচ্ছামতন করতে পারেন।

আরো পড়ুনঃ দৈনিক ১০০০ টাকা ইনকাম করার উপায়

ফটোগ্রাফির মাধ্যমে মোবাইল দিয়ে ইনকামঃ আপনি যদি ভালো ছবি তুলতে পারেন অথবা ভালো একজন ফটোগ্রাফার হয়ে থাকেন তাহলে আপনার হাতে থাকা মোবাইল ফোনের মাধ্যমে বিভিন্ন লোকেশন , সিনারি , ফুল , নদী ইত্যাদি ধরনের বিভিন্ন জিনিসের ছবি তুলে অনলাইনের মাধ্যমে আন্তর্জাতিক ফোরামে সেল করার মধ্যে দিয়ে ইনকাম করতে পারেন।

মাইক্রো ওয়ার্কার্স সাইট থেকে ইনকামঃ মাইক্রো ওয়ার্কার্স সাইট থেকেও দক্ষতা ছাড়াও খুব সহজেই আপনি ইনকাম করতে পারেন। আর এই সাইট থেকে ইনকাম করতে হলে প্রথমে আপনাকে মাইক্রো ওয়ার্কার্স সাইট এর ওয়েবসাইট এ গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এরপর রেজিস্ট্রেশন সম্পন্ন হয়ে গেলে বিভিন্ন ধরনের আপনার সামনে শো করবে সেগুলোর মধ্যে থেকে যে কাজটি আপনি করতে পারেন বা যে কাজটির উপরে আপনার ভালো জ্ঞান আছে সেই কাজটি বেছে নিয়ে এর মাধ্যমে ইনকাম করতে পারেন।

বিকাশ বা  নগদ থেকে ইনকামঃ অনলাইনে বিভিন্ন ধরনের কাজ ছাড়াও আপনি আপনার হাতের মোবাইল ফোনটি দিয়ে বিকাশ বা নগদ এর এজেন্ট হওয়ার মাধ্যমে বিভিন্ন ধরনের ব্যাংকিং সেবা প্রদান করে অথবা রিচার্জ এর ব্যবসা করার মাধ্যমেও উপার্জন করতে পারবেন।

এফ কমার্স এর মাধ্যমে ইনকামঃ অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ ফেসবুক ব্যবহারে বেশি স্বাচ্ছন্দ বোধ করে এবং অধিকাংশ মানুষই facebook ব্যবহার করে। এই ফেসবুকের একটি ব্যবসায়িক প্ল্যাটফর্মের নাম হল এফ কমার্স। এই এফ কমার্স এর মাধ্যমে বিভিন্ন প্রোডাক্ট সেল করার মধ্যে দিয়ে খুব সহজেই অর্থ উপার্জন করা সম্ভব।

হোম মেড খাবারের ব্যবসাঃ বর্তমান যুগের মানুষ অত্যন্ত কর্মব্যস্ত হওয়ার কারণে বিভিন্ন সময়ে অনলাইনে খাবার অর্ডার করে অফিস আদালতের লাঞ্চ সেরে নেই। আপনি যদি চান তাহলে এ ধরনের অফিসের সাথে যোগাযোগ করে হোমমেড লাঞ্চ অর্ডার নেয়া এবং ডেলিভারি দেওয়ার মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন

এছাড়াও মোবাইল app , ফেসবুক বুস্টিং , পুরাতন জিনিসপত্র বেচাকেনা , প্রোডাক্ট ডেলিভারি , অনলাইন টিউশন ইত্যাদি সহ আরো বিভিন্নভাবে মোবাইল এর মাধ্যমে ইনকাম করতে পারেন।এককথায় বলতে গেলে আপনার হাতে যদি একটি ভালো মানের মোবাইল ফোন বা এন্ড্রয়েড অথবা স্মার্টফোন থাকে এবং আপনার যদি ইন্টারনেট সংযোগ থেকে থাকে তাহলে খুব সহজেই একাধিক মাধ্যমে হাতে থাকা মোবাইলটি দিয়ে আপনি বিশেষ কোন দক্ষতা ছাড়াই বিভিন্ন ধরনের কাজের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারবেনা।

মোবাইল দিয়ে ওয়েবসাইট তৈরি

আপনার হাতে যদি একটি ভালো মনের স্মার্টফোন অথবা অ্যান্ড্রয়েড ফোন থাকে তাহলে সেটির মধ্যে দিয়ে ফ্রিতে গুগল ব্লগারের ওয়েবসাইট চালু করে সেখান থেকে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন দেখানোর মধ্যে দিও মাস শেষে একটা ভালো অংকে অর্থ উপার্জন করতে পারেন। তবে এর জন্য সর্বপ্রথমে আপনাকে জানতে হবে মোবাইল দিয়ে ওয়েবসাইট তৈরি বিষয় সম্পর্কে। এই বিষয়ে অনেকেই হয়তো এখন পর্যন্ত কিছুই জানে না তাই আপনাদেরকে জানানোর জন্য এখন আলোচনা করব মোবাইল দিয়ে ওয়েবসাইট তৈরি করার বিষয়ে।

মোবাইল দিয়ে ওয়েবসাইট ক্রিয়েট করার জন্য আপনাকে জানতে হবে এর জন্য কি কি প্রয়োজন হবে তাই প্রথমে আপনাদের জানাবো মোবাইল দিয়ে ওয়েবসাইট ক্রিয়েট করার জন্য কি কি দরকার , এর জন্য দরকার একটা ভালো মানের মোবাইল ফোন , ইন্টারনেট সংযোগ , একটা জিমেইল অ্যাকাউন্ট। এগুলো থাকলে গুগলের ব্লগারে ফ্রিতে আপনি একটি ব্লগার একাউন্ট চালু করতে পারবেন এর জন্য আপনাকে ব্লগার ডট কম এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে এরপর সাইন আপ করার মাধ্যমে জিমেইল অ্যাকাউন্ট ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিতে হবে।

আরো পড়ুনঃ মাসে ৫০০০০ টাকা ইনকাম করার উপায়

একাউন্ট তৈরির ক্ষেত্রে আপনাকে একটি টাইটেল ব্যবহার করতে হবে যাতে ভিজিটররা এই টাইটেল দেখে প্রাথমিকভাবে আপনার ওয়েবসাইট সম্পর্কে ধারণা করতে পারে যে এটি কি ধরনের ওয়েবসাইট এরপর পেজের শো করার বাটনে ক্লিক করার মাধ্যমে পরবর্তী ধাপে যেতে হবে। এই কাজ গুলো সঠিকভাবে করার পরে একটি সাবমের নাম আপনাকে যুক্ত করতে হবে যাতে করে এই সাবধানে পরিচয় আপনাকে অনলাইনে খুঁজে পাওয়া যায়। এরপর পর্যায়ক্রমে ইউআরএল এড্রেস যুক্ত করতে হবে এবং যুক্ত করতে হবে আর এই ডিসপ্লে নেমটি আপনার ভিজিটররা দেখতে পাবে এই সকল কাজগুলো সঠিকভাবে করার পরে ফিনিশ বাটনে ক্লিক করার মধ্যে দিয়ে  ব্লগারের ফ্রিতে আপনার ওয়েবসাইট তৈরি করা হয়ে যাবে এবং সফলভাবে ব্লগার ওয়েবসাইট তৈরি হয়ে গেলে এখান থেকে আপনাকে  সাইটের ড্যাশবোর্ডে নিয়ে যাওয়া হবে এবং আপনার সামনে ড্যাশবোর্ড শো করবে। এরপর থেকে নিয়মিত ব্লগারের ওয়েবসাইটে বিভিন্ন ধরনের পোস্ট লিখার মাধ্যমে এবং এই পোস্টের পাশাপাশি বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে আপনি ওয়েবসাইট থেকে ইনকাম করতে পারবেন।

মোবাইল ইনকাম সাইট

অনেকেই মোবাইলে ইনকাম করার জন্য মোবাইলে ইনকাম সাইট গুলোর নাম জানতে চান এবং কোন সাইট গুলোর মাধ্যমে সহজে মোবাইল দিয়ে ইনকাম করা যায়। নিচে দেওয়া এই সাইড গুলোর মাধ্যমে আপনি মোবাইল থেকে ইনকাম করতে পারেন। মোবাইল ইনকাম করার জনপ্রিয় সাইট গুলো হল,

MPL Neobux
মন্তব্য , যদিও এখনকার দিনে ইনকাম করা কোন কঠিন ব্যাপার নয় কিন্তু এই কাজটি করার জন্যও আপনাকে ধৈর্য এবং শ্রম দিতে হবে কারণ সফলতা একবারে আসে না। আপনি যদি নিষ্ঠার সাথে , এত টাইম দিয়ে , ধৈর্য সহকারে কাজ করতে পারেন তাহলে আপনার হাতে থাকা মোবাইল ফোনটি দিয়েও জীবিকা নির্বাহ করার মত ইনকাম করতে পারবেন। আশা করি আজকের মধ্যে শেয়ার করা টিপসগুলো আপনাদের অনেক কাজে আসবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

নীতিমালা মেনে কমেন্ট করুন

comment url