ছেলেদের চোখের নিচে কালো দাগ - ছেলেদের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির উপায়

পুরুষ মানুষরা মেয়েদের মতন রূপচর্চা নিয়ে কত উৎসাহী বা সচেতন না হলেও বেশ কিছু পুরুষ মানুষ রয়েছে যারা কিনা তাদের স্কিনের ব্যাপারে যথেষ্ট সচেতন। যেহেতু বিভিন্ন ঝামেলা বা ধৈর্য কম থাকার কারণে তারা দীর্ঘ সময় নিয়ে রূপচর্চা করতে পারে না ,তাই আজকে যেসব পুরুষ মানুষের দ্বারা অল্প সময়ের মধ্যে এবং অল্প উপকরণ দিয়ে নিজেদের রূপচর্চা বিশেষ করে ছেলেদের চোখের নিচে কালো দাগ ও ছেলেদের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় গুলো খুঁজছে তাদেরকে জানাবো বিশেষ কিছু কার্যকরী টিপস।

স্কিন বা রূপচর্চার বিষয়ে স্বাস্থ্য সচেতন ছেলেরা তাহলে দেরি না করে পোস্টটি সম্পূর্ণ পড়ার মাধ্যমে জেনে নিন চোখের নিচের কালো দাগ কিভাবে দূর করা যাবে আর ত্বকের উজ্জ্বলতা কিভাবে বাড়ানো যাবে এই বিষয়গুলো দুটির উপরে বিস্তারিত হবে।

সূচিপত্রঃ ছেলেদের চোখের নিচে কালো দাগ - ছেলেদের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির উপায়

  • ছেলেদের চোখের নিচে কালো দাগ 
  • ছেলেদের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির উপায়

ছেলেদের চোখের নিচে কালো দাগ 

ছেলেদের ত্বক এবং মেয়েদের ত্বক আলাদা হলেও, চোখের নিচের কালো দাগ বা ডার্ক সার্কেল দূর করার পদ্ধতি গুলো ছেলে এবং মেয়েদের ক্ষেত্রে। পোষ্টের উপরের অংশেও চোখের নিচের কালো দাগ দূর করার বিভিন্ন পদ্ধতি সম্পর্কে আলোচনা করা হয়েছে ,আপনি চাইলে সে পদ্ধতি গুলো এপ্লাই করতে পারেন ।তবে ছেলেদের কে যেহেতু বাইরে বাইরে বেশি সময় কাটাতে হয় এই কারণে তাদের জন্য নিয়ে হাজির হয়েছি চোখের নিচের কালো দাগ দূর করার সহজ কিছু নিয়ম বা পদ্ধতি নিয়ে। চলুন তাহলে আর দেরি না করে ছেলেদের চোখের নিচের কালো দাগ দূর করার সহজ নিয়মগুলো জেনে নেওয়া যাক। পর্যাপ্ত ঘুম এবং পর্যাপ্ত পানি পানের পাশাপাশি এই নিয়ম-কানুন গুলো ফলো করলে খুব তাড়াতাড়ি ছেলেদের চোখের নিচের কালো দাগ দূর করা যাবে।

আন্ডার আই ক্রিমঃ আপনি যদি কোন রকম ঝামেলা ছাড়াই ডার্ক সার্কেল দূর করতে চান তাহলে আপনার উচিত হবে, বাজার থেকে ভালো মানের আন্ডার আই ক্রিম কিনে চোখের নিচে সেগুলো ব্যবহার করা।

চোখের সিরামঃ উন্নত মানের আন্ডার আই সিরাম গুলো ব্যবহার করার মাধ্যমেও আপনি খুব সহজে ডার্ক সার্কেল বা চোখের নিচের কালো দাগ দূর করতে পারেন, চোখের নিচের সিরাম ব্যবহার করলে এটি আপনার চোখের নিচের কালো দাগ দূর করার পাশাপাশি খোলা ভাব দূর করতে সাহায্য করবে।

আমন্ড অয়েলঃ আমরা আগেও জেনেছি আমন্ড অয়েল চোখের নিচের কালো দাগ দূর করতে খুব ভালো কাজ করে। রাতে ঘুমাতে যাওয়ার আগে ভালোভাবে মুখ পরিষ্কার করে সামান্য একটু আমন্ড অয়েল চোখের আশেপাশে সহকারে পুরো মুখে লাগিয়ে নিন এবং সকালে ভালো মানের ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলুন ,এতে আপনি ঝামেলা মুক্তভাবেই চোখের নিচের কালো দাগ দূর করে ফেলতে পারবেন

আই প্যাচ ব্যবহারঃ চোখের নিচের কালো দাগ দূর করার জন্য আই প্যাচ বা চোখের পট্টি দিন দিন অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে। বাজার থেকে ভালো মানের আই প্যাচ কিনে এনে কিছুক্ষণ এর জন্য চোখের নিচে লাগিয়ে রেখে আপনি সার্কেল দূর করে ফেলতে পারেন।

শসার টুকরাঃ শসা গোল করে কেটে কিছুক্ষণের জন্য চোখ বন্ধ করে এর উপরে দিয়ে রাখতে পারেন, সম্ভব হলে শসার রস বের করে এর সাথে কিছুটা দই মিশিয়ে চোখের নিচে দিয়ে রাখতে দ্রুত ডাক সার্কেল দূর হবে।

আলুর টুকরাঃ চোখের নিচের কালো দাগ দূর করতে শসার পরিবর্তে আলুর টুকরাও গোল করে কেটে অথবা পেস্ট করে চোখের দিয়ে রাখতে  পারেন।

টুথপেস্টঃ সামান্য একটু টুথপেস্ট নিন এবং এর মধ্যে একটু এলোভেরা জেল দিয়ে ভালোভাবে মিক্স করে একটি প্যাক তৈরি করুন, এবার এই প্যাকটি চোখের নিচে ১০-১৫ মিনিটের জন্য লাগিয়ে রাখুন এবং শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এভাবে 67 দিন ব্যবহার করলেই আপনার চোখের নিচের কালো দাগ দূর হয়ে যাবে।

আরো পড়ুনঃ মধু খাওয়ার উপকারিতা

এছাড়াও চোখের নিচের কালো দাগ বা ডার্ক সাইকেল দূর করার জন্য মানসিক চাপমুক্ত ও হতাশা মুক্ত থাকুন, রোদে বের হলে অবশ্যই সানগ্লাস এবং সানস্ক্রিন লাগিয়ে বের হন। বাইরের অস্বাস্থ্যকর খাবারগুলো এড়িয়ে চলুন এবং স্বাস্থ্যকর খাবার খাদ্য তালিকায় যুক্ত করুন।

ছেলেদের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির উপায়

আমরা সকলেই জানি ছেলেদের ত্বক এবং মেয়েদের ত্বক সম্পূর্ণ আলাদা, তবে ছেলেমেয়ে উভয়েরই ত্বকের যত্ন নেওয়া অত্যন্ত প্রয়োজন। উপরের আলোচনায় আমরা মেয়েদের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির অনেকগুলো উপায় সম্পর্কে জেনেছি , এবার আমরা ছেলেদের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির  উপায়  সম্পর্কে জানব। ছেলেরা যেহেতু বিভিন্ন কাজে সবসময় বা বেশিরভাগ সময় বাড়ির বাইরে থাকে এবং ধৈর্য একটু কম হওয়ার কারণে skin care করা হয়ে ওঠেনা , এ কারণে তাদের কথা চিন্তা করে আজকে সহজ কিছু টিপস আপনাদের জানাবো ছেলেদের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় হিসেবে। তাহলে চলুন জেনে নেওয়া যাক ছেলেদের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় সম্পর্কিত কিছু সহজ নিয়ম।

  • বেশিরভাগ সময় বাড়ির বাইরে থাকার কারনে এদের ত্বকে ধুলা-ময়লা বেশি জমে ,তাই ঠান্ডা পানি দিয়ে বারবার মুখ ধুতে হবে।
  • সপ্তাহে ২-৪ দিন অ্যালোভেরা জেল ব্যবহার করতে হবে
  • চিনি এবং কফির মিশ্রণে আলতোভাবে ঘষে স্ক্রাব করতে হবে
  • সপ্তাহে ২/৩ দিন লেবুর রস এবং মধু ভালোভাবে মিট করে মুখের ত্বকে লাগিয়ে রেখে ২০-৩০ মিনিট পর মুখ ধুয়ে ফেলতে হবে ,এতে ত্বকের মৃত কোষ দূর হবে এবং ত্বক উজ্জ্বল দেখাবে।
  • এছাড়া প্রচুর পরিমাণে পানি পান , পর্যাপ্ত ঘুম , ফলমূল ও শাকসবজি খেতে হবে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে এর কোন বিকল্প নেই।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

নীতিমালা মেনে কমেন্ট করুন

comment url